২১ জুন ২০১৮, ৭ আষাঢ় ১৪২৫, বৃহস্পতিবার, ঢাকা, বাংলাদেশ
English Site Archive Login
 
Space For Ads
MENU
MENU
শিরোনাম
JOBAIDBD.COM

চট্টগ্রামের ব্যস্ত সড়কে চলছে নৌকা

  • নগরীর আগ্রাবাদ, চাক্তাই, নাসিরাবাদ, খাতুনগঞ্জসহ বিভিন্ন এলাকায় কোথাও হাঁটু পানি, কোথাও কোমর বা বুক ছুঁই ছুঁই পানি। রীতিমত পানিতে থৈ থৈ করছে চট্টগ্রাম মহানগরী।
জেলা প্রতিনিধি
প্রকাশিত: ২৪ জুলাই, ২০১৭ ০৬:১৬ পি. এম. জেনিউজ বিডি ডট কম


চট্টগ্রাম মহানগরীর ব্যস্ত সড়কে যন্ত্রচালিত যানবাহনের পরিবর্তে নৌকা চলাচল করছে।


গত দুই দিন ধরে চট্টগ্রামে থেমে থেমে মাঝারি থেকে ভারি বৃষ্টি হচ্ছে। এর ফলে নগরীর অধিকাংশ এলাকায় জলাবদ্ধতার সৃষ্টি হয়েছে। ডুবে গেছে অধিকাংশ সড়ক। বৃষ্টির পানির সঙ্গে যোগ হয়েছে জোয়ারের পানি। এর ফলে জলাবদ্ধ হয়ে পড়েছেন নগরীর লক্ষাধিক মানুষ। নগরীর নিন্মাঞ্চল প্লাবিত হওয়ায় থেমে গেছে জীবনযাত্রা।


চট্টগ্রাম নগরীর আগ্রাবাদ সিডিএ আবাসিক এলাকা গত তিন দিন পানিতে প্লাবিত থাকায় এই এলাকায় অবস্থিত চট্টগ্রাম কর অঞ্চল দপ্তরের কর্মকর্তারা নিয়মিত চলাচলের জন্য নৌকা কিনে নিয়েছেন। এখন সরকারি কর্মকর্তারা ব্যস্ত সড়কে যন্ত্রচালিত গাড়ির পরিবর্তে নৌকা দিয়ে চলাচল করছেন।


চট্টগ্রামের পতেঙ্গা আবহাওয়া দপ্তরের কর্মকর্তা হারুনুর রশিদ জানান, অমাবশ্যার সময় জোয়ারের পানির উচ্চতা বেড়ে যায়। বৃষ্টি, জোয়ার ও অমাবশ্যার কারণে অস্বাভাবিক পানি বৃদ্ধির ফলে চট্টগ্রাম নগরীতে জলাবদ্ধতা সৃষ্টি হয়েছে। সোমবার সকাল থেকে দুপুর পর্যন্ত নগরীর আগ্রাবাদ, চাক্তাই, নাসিরাবাদ, খাতুনগঞ্জসহ বিভিন্ন এলাকা ঘুরে দেখা গেছে কোথাও হাঁটু পানি, কোথাও কোমর বা বুক ছুঁই ছুঁই পানি। রীতিমত পানিতে থৈ থৈ করছে চট্টগ্রাম মহানগরী।


পতেঙ্গা আবহাওয়া অধিদপ্তরের আবহাওয়াবিদ হারুনুর রশীদ জানান, চট্টগ্রামে মাঝারি থেকে ভারি বৃষ্টি হচ্ছে। তা থেমে থেমে আরো দুই দিন অব্যাহত থাকতে পারে। সোমবার সকাল ৯টায় পূর্ববতী ২৪ ঘণ্টায় ১৬৫ দশমিক ০৬ মিলিমিটার বৃষ্টি রেকর্ড করা হয়েছে। ভারি বৃষ্টির কারণে কোথাও কোথাও পাহাড় ধসের আশঙ্কা রয়েছে। সমুদ্র বন্দরকে ৩ নম্বর সতর্ক সংকেত দেখানো হয়েছে।

ব্রেকিং নিউজ: