২৩ এপ্রিল ২০১৮, ১০ বৈশাখ ১৪২৫, সোমবার, ঢাকা, বাংলাদেশ
English Site Archive Login
 
Space For Ads
MENU
MENU
JOBAIDBD.COM

কংগ্রেস সভাপতি পদে মনোয়নপত্র জমা দিলেন রাহুল

ডেস্ক
প্রকাশিত: ০৪ ডিসেম্বর, ২০১৭ ১১:৫৬ পি. এম. জেনিউজ বিডি ডট কম


ভারতের প্রধান বিরোধী দল কংগ্রেসের সভাপতি পদে মনোনয়ন পত্র জমা দিয়েছেন দলের বর্তমান সহসভাপতি রাহুল গান্ধি। সোমবার সকাল সাড়ে ১০টার দিকে নয়াদিল্লির আকবর রোডে কংগ্রেসের প্রধান কার্যালয়ে মনোনয়নপত্র জমা দেন তিনি।

এ সময় তার সঙ্গে ছিলেন প্রবীণ কংগ্রেস নেতারা। দলীয় সদর দপ্তরে যাওয়ার আগে তিনি মা তথা কংগ্রেস সভানেত্রী সোনিয়া গান্ধি, প্রাক্তন প্রধানমন্ত্রী মনমোহন সিংহ ও প্রাক্তন রাষ্ট্রপতি প্রণব মুখার্জীর সঙ্গে দেখা করেন।

দুই বছরের দীর্ঘ জল্পনার অবসান ঘটিয়ে অবশেষে কংগ্রেস সভাপতি পদে মনোনয়ন পেশ করলেন রাহুল গান্ধি। তার সঙ্গে ছিলেন আহমেদ পেটেল, শীলা দীক্ষিত, সুশীল কুমার শিণ্ডে, জ্যোতিরাদিত্য সিন্ধিয়ার মতো প্রবীণ নেতারা। কংগ্রেসের সহসভাপতি পদে মনোনয়ন পত্র জমা দেন কমল নাথ, শীলা দীক্ষিত, মোতিলাল ভোরা এবং তরুণ গগৈ। এ দিনই রাহুলের প্রতি তার পূর্ণ সমর্থনের কথা জানান পাঞ্জাবের মুখ্যমন্ত্রী অমারিন্দর সিং। ভালো প্রধানমন্ত্রী হওয়ার সব উপাদান রাহুলের মধ্যে রয়েছে বলেও দাবি করেন অমারিন্দর।

২০১৩ সালে কংগ্রেস সহসভাপতি নির্বাচিত হন রাহুল। এরপর থেকেই তার দলীয় সভাপতি হওয়া নিয়ে জল্পনা চলছিল। অবশেষে সেই জল্পনা সত্যি হচ্ছে। কংগ্রেস সভাপতি পদে রাহুল ছাড়া আর কারও মনোনয়ন জমা দেয়ার সম্ভাবনা নেই।

১৯ তারিখ কংগ্রেসের সাংগঠনিক নির্বাচন। সেদিনই সভাপতি হিসেবে রাহুলের নাম ঘোষণা করা হবে বলে জানা গিয়েছে। আগামী বছর লোকসভা নির্বাচন। রাহুলের নেতৃত্বে তার আগে দল ঘুরে দাঁড়াবে বলে আশাবাদী কংগ্রেস নেতারা।

ব্রেকিং নিউজ: