২১ ফেব্রুয়ারী ২০১৮, ৯ ফাল্গুন ১৪২৪, বুধবার, ঢাকা, বাংলাদেশ
English Site Archive Login
 
Space For Ads
MENU
MENU
শিরোনাম
JOBAIDBD.COM

প্রথম শ্রেণির বন্দির আনুষ্ঠানিক মর্যাদা পেলেন খালেদা জিয়া

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ১১ ফেব্রুয়ারী, ২০১৮ ০৮:৩৪ পি. এম. জেনিউজ বিডি ডট কম


দুর্নীতির মামলায় পাঁচ বছরের সাজা পাওয়া বিএনপি চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়াকে প্রথম শ্রেণির বন্দির মর্যাদা (ডিভিশন) দেওয়া হয়েছে।

রোববার আদালত খালেদা জিয়াকে ডিভিশন দেওয়ার আদেশ দিলে কারা কর্তৃপক্ষ সে অনুযায়ী ব্যবস্থা নেয়। আদেশ অনুযায়ী, খালেদা জিয়া তার ব্যক্তিগত পরিচারিকা ফাতেমাকেও সঙ্গে পাচ্ছেন। কারা সূত্রে এসব তথ্য পাওয়া গেছে।

অবশ্য গত বৃহস্পতিবার বিএনপি চেয়ারপারসন কারাগারে যাওয়ার পর থেকেই মর্যাদা ও বয়স বিবেচনায় বিশেষ সুবিধা পেয়ে আসছিলেন। রোববার থেকে তাকে আনুষ্ঠানিক ডিভিশন দেয়া হলো।

এদিকে, খালেদা জিয়াকে নাজিমুদ্দীন রোডে পুরনো কেন্দ্রীয় কারাগারের ডে-কেয়ার সেন্টারে স্থানান্তর করা হয়েছে। গত শনিবার রাতে তাকে নারী সেলের দোতলায় অবস্থিত ওই কক্ষে নেওয়া হয়। এর আগে তাকে প্রশাসনিক ভবনের নিচতলায় একজন কারা কর্মকর্তার কক্ষে রাখা হয়েছিল।

কারা অধিদপ্তরের একজন দায়িত্বশীল কর্মকর্তা সমকালকে বলেন, কারা কর্তৃপক্ষ খালেদা জিয়ার ডিভিশনের বিষয়ে আদালতের আদেশের কপি পেয়েছে। সে অনুযায়ী তাকে আনুষ্ঠানিকভাবে ডিভিশন দেওয়া হয়েছে। তার চাহিদা অনুযায়ী একজন ব্যক্তিগত পরিচারিকাকেও রাখার ব্যবস্থা করা হচ্ছে।

এদিকে, খালেদা জিয়াকে স্থানান্তরের বিষয়ে জানতে চাইলে কারা মহাপরিদর্শক (আইজি-প্রিজন) ব্রিগেডিয়ার জেনারেল সৈয়দ ইফতেখার উদ্দিন  বলেন, তাকে (খালেদা জিয়াকে) আরও একটু ভালো জায়গায় রাখা হয়েছে। এর আগে কারা অফিসের পাশে একটি কক্ষে তাকে রাখা হয়েছিল। সেখানে লোকজনের আনাগোনা ছিল। এতে বিএনপি চেয়ারপারসনের প্রাইভেসি নষ্ট হতে পারে। সে চিন্তা করে তাকে দোতলায় ডে-কেয়ার সেন্টারের একটি কক্ষে স্থানান্তর করা হয়েছে।

আইজি প্রিজন বলেন, এখন তাকে (খালেদা জিয়া) যে কক্ষে রাখা হয়েছে সেখানে সংযুক্ত বাথরুম রয়েছে, হাই কমোড রয়েছে। তাকে থাকতে খাট ও বালিশ দেওয়া হয়েছে। ঢাকা কেন্দ্রীয় কারাগারের সবচেয়ে ভালো ভবনে, মানসম্পন্ন ভবনে রাখা হয়েছে।

ব্রেকিং নিউজ: