১৯ জুলাই ২০১৮, ৪ শ্রাবণ ১৪২৫, বৃহস্পতিবার, ঢাকা, বাংলাদেশ
English Site Archive Login
 
Space For Ads
MENU
MENU
শিরোনাম
JOBAIDBD.COM

আ.লীগ দেশ চালাচ্ছে কি না, সংশয়ে ফখরুল

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৬ এপ্রিল, ২০১৮ ০১:৩৬ এ. এম. জেনিউজ বিডি ডট কম


নিজ হাতে তৈরি সন্তানকে ধ্বংস করার মতো আওয়ামী লীগও দেশ ধ্বংস করছে বলে মনে করেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। আর রাজনৈতিক দল হিসেবে আওয়ামী লীগ দেশ চালাচ্ছে কি না, এ নিয়েও সংশয়ে তিনি।

বৃহস্পতিবার নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এই সংশয়ের কথা বলেন বিএনপি নেতা। অসুস্থ হয়ে তিন দিন হাসপাতালে থাকার পর বুধবার ছাড়া পেয়ে এই প্রথম গণমাধ্যমের সঙ্গে কথা বলেন তিনি।

ফখরুলের অভিযোগ, কিছু অনলাইন পত্রিকা বিএনপিকে নিয়ে বিভ্রান্তিকর সংবাদ প্রকাশ করছে।এই প্রবণতা থেকে বের আয়ে আসার অনুরোধ করেন তিনি। তবে কোন গণমাধ্যম এসব সংবাদ প্রচার করছে, সে বিষয়ে কিছু বলেননি তিনি।

এ সময় সরকারের বিষয়েও কথা বলেন ফখরুল। বলেন, ‘আমার তো মাঝে-মাঝে মনে হয়, সত্যিই কি আওয়ামী লীগ দেশ চালাচ্ছে? অ্যাজ অ্যা পলিটিক্যাল পার্টি আওয়ামী লীগ কি দেশ চালাচ্ছে? আমাদের তো মনে হয়, কোনও রাজনৈতিক দল দেশ চালাচ্ছে না। এটাই আমার সন্দেহ।’

আওয়ামী লীগের নেতৃত্বে মুক্তিযুদ্ধে দেশ স্বাধীনের বিষয়টি ইঙ্গিত করে ফখরুল বলেন, ‘নিজের হাতে তৈরি করা যে সন্তানের জন্য লড়াই করেছে, যুদ্ধ করেছে; তাকে ধ্বংস করে দেওয়া হচ্ছে। কেয়ারটেকার জবাই করেছে, গণতন্ত্রকে জবাই করেছে।’

কারাগারে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার সুচিকিৎসা দিতে সরকারের আন্তরিকতা নিয়েও প্রশ্ন তুলেন বিএনপি মহাসচিব। বলেন, ‘আমরা শুরু থেকেই এসব বিষয় নিয়ে বলে আসছি। বেগম খালেদা জিয়াকে যখন ডিভিশন দেয়ার কথা ছিলো তখন দেয়নি। এখন তার ব্যক্তিগত চিকিৎসক নিয়ে যা করছে তাতে স্পষ্ট প্রমাণ হয় সরকার তাকে সঠিক চিকিৎসা দিতে চায় না।

বিএনপির আট শীর্ষ নেতার ব্যাংক হিসেব তলব করায় দুর্নীতি দমন কমিশনের (দুদক) সমালোচনা করেন ফখরুল। বলেন, ‘দুদকের একমাত্র কাজ হলো তদন্তের কথা বলে সরকারের নির্দেশে বিরোধী দলকে রাজনীতি থেকে দূরে সরিয়ে রাখা। অন্যদিকে সরকারি দলের লোকদের টাকার পাহাড় গড়ছে তার কোনো হিসেব চায় না দুদক।’

‘গণতন্ত্র রক্ষায়’ সঠিক সংবাদ দেয়ার আহ্বান ::

সংবাদ সম্মেলনে ‘সত্যের অপলাপ ও বিকৃতি করে গণতন্ত্রের বিপক্ষে অবস্থান না নিয়ে গণতন্ত্র রক্ষার জন্য সঠিক’ সংবাদ দিতে গণমাধ্যমের প্রতি আহ্বান জানান ফখরুল।

বিএনপি নেতা জানান, তিনি যখন অসুস্থ হয়ে হাসপাতালে ছিলেন তখন কিছু গণমাধ্যমে বিএনপিতে ‘এই হচ্ছে’, ‘ওই হচ্ছে’ বলে বিভিন্ন প্রতিবেদন এসেছে বলে তাকে জানিয়েছেন অন্যরা।

গণমাধ্যমকর্মীদের উদ্দেশে ফখরুল বলেন, ‘আপনাদের লেখায় সঠিক বিষয়গুলো উঠে না আসলে গণতন্ত্র ক্ষতিগ্রস্ত হবে।’

সংবাদ সম্মেলনে বেগম খালেদা জিয়ার কারাবন্দি হওয়ার পর থেকে গণমাধ্যমে সঠিক সংবাদ প্রকাশ করা এবং বিএনপির শীর্ষ নেতাদের গ্রেপ্তারের পর গণমাধ্যম গুরুত্বের সঙ্গে প্রকাশ করায় ধন্যবাদও জানান ফখরুল।

বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়, সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী, প্রচার সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানী, সহ-সাংগঠনিক সম্পাদক শহিদুল ইসলাম বাবুল প্রমুখ এ সময় উপস্থিত ছিলেন।

ব্রেকিং নিউজ: