১৮ অক্টোবর ২০২১, ৩ কার্তিক ১৪২৮, সোমবার, ঢাকা, বাংলাদেশ
English Site Archive Login
 
Space For Ads
MENU
MENU
শিরোনাম
JOBAIDBD.COM

শ্রীনগরে করোনার প্রথম ডোজের টিকা প্রদান শুরু

উপজেলা প্রতিনিধি
প্রকাশিত: ১৩ জুলাই, ২০২১ ০৪:০০ পি. এম. জেনিউজ বিডি


শ্রীনগর (মুন্সীগঞ্জ) প্রতিনিধি:

শ্রীনগরে করোনার প্রথম ডোজের দ্বিতীয় ধাপে টিকা প্রদান কার্যক্রম শুরু হয়েছে। গত দুই দিনে এই পর্যন্ত উপজেলার ২৪১ জন প্রথম ডোজের টিকা গ্রহন করেছেন।

এর আগে গত ১২ জুলাই মঙ্গলবার সকালে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে প্রথম ডোজের দ্বিতীয় ধাপে টিকা প্রদান কর্মসূচির আনুষ্ঠানিক উদ্বোধন করেন উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. মসিউর রহমান মামুন। এসময় উপস্থিত ছিলেন স্বাস্থ্য কর্মকর্তা ডাঃ মুহাম্মদ রেজাউল হক, উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক হামিদুল্লাহ খান মুন প্রমুখ। 

জানা গেছে, টিকা সংকটের কারণে কিছুদিন বন্ধ থাকার পরে টিকা আবেদনকারীদের প্রথম ডোজের দ্বিতীয় ধাপে টিকা প্রদান শুরু করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স। প্রথম দিক থেকে বুধবার দুপুর পর্যন্ত উপজেলার মোট ৯ হাজার ৭০০ জনকে সিনোব্যাক টিকা প্রদান করা হয়। অপরদিকে শ্রীনগর উপজেলার ১৪টি ইউনিয়নে করোনায় আক্রান্তের মোট সংখ্যা ৭৪৫। এর মধ্যে সুস্থ হয়েছেন ৬৫৩ জন। মারা গেছেন ৭ জন।

শ্রীনগর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ মুহাম্মদ রেজাউল হক সাংবাদিকদের জানান, যারা প্রথম ডোজে কোভিশিল্ড টিকা নিয়েছে তারা দ্বিতীয় ডোজ নেয়ার ক্ষেত্রে সিনোব্যাক নামক করোনার টিকা গ্রহন করতে পারবে না।

গত মঙ্গলবার থেকে প্রথম ডোজের জন্য আবেদনকারীদের সিনোব্যাক টিকা প্রদান করা হচ্ছে। এছাড়াও প্রথম ধাপের দ্বিতীয় ডোজের জন্য অপেক্ষা করছেন কোভিশিল্ড টিকা আসলেই মোবাইল ফোনের এসএসএম বার্তায় তাদেরকে জানানো হবে।